মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd সেপ্টেম্বর ২০২১

মোঃ শেফাউল করিম

বিস্তারিত

বিসিএস (প্রশাসন) ৭ম ব্যাচের কর্মকর্তা জনাব মোঃ শেফাউল করিম ০৬-০৫-২০১৩ খ্রি: তারিখে মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের উপ-পরিচালক হিসেবে যোগদান করেন। এর আগে তিনি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে কর্মরত ছিলেন।

 

তিনি শিক্ষানবিস সহকারী কমিশনার হিসেবে ১৯৮৮ সালের ফেব্রুয়ারীতে সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ে কর্মজীবন শুরু করেন। চাকুরী জীবনের ২০ বছরেরও অধিকাল তিনি মাঠ প্রশাসনে কাজ করেন। এ সময় তিনি সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার এবং নওগাঁ ও রাজশাহী জেলায় জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেন। মাঠ প্রশাসনের পাশাপাশি সচিবালয়ে সিনিয়র সহকারী সচিব ও উপ-সচিব হিসেবে বিভিন্ন মন্ত্রণালয়ে কাজ করেন। চাকুরী জীবনে তিনি দেশে-বিদেশে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন এবং সরকারি দায়িত্ব পালন উপলক্ষ্যে বিভিন্ন দেশে ভ্রমণ করেছেন।

 

জনাব মোঃ শেফাউল করিম ১৯৬৩ সালের ১১ সেপ্টেম্বর কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার আঙ্গিঁয়াদী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতার কর্মসূত্রে তাঁর শৈশব, কৈশোর ও যৌবনের কিছু সময় হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় কেটেছে। তিনি দুই কন্যা সন্তানের গর্বিত জনক।


Share with :

Facebook Facebook